মসজিদের জন্য সেরা ৫-টি সাউন্ড বক্সের দাম ও বিস্তারিত

আমি এইরকম বেশ কয়েকটি মসজিদ দেখেছি সেখানে যখন কোন আলোচনা বা খুতবা দেয়া হয় তখন ইমাম সাহেবের কথাগুলো অস্পস্ট শোনা যায় যেন কথাগুলো একটি আরেকটির সাথে ধাক্কা খাচ্ছে। যার ফলে শ্রোতারা সঠিকভাবে কথাগুলো শুনতে পারেনা। আবার এমনও কিছু মসজিদের খুতবা বা আলোচোনা যাই বলুন না কেন শুনেছি যা ছিল খুবই স্পস্ট যেন ইমামের প্রতিটা উচ্চারিত শব্দ বোঝা যাচ্ছে। আমার মনে হয় আপনাদেরও অনেকেরই আমার মত অভিজ্ঞতা রয়েছে। তা যাই হোক না কেন প্রধান কথাটা হচ্ছে কেন এমন সাউন্ডের তারতম্য।

এর বেশ কয়েকটি কারণের মধ্যে অন্যতম একটি কারণ হচ্ছে মসজিদে বিদ্যমান সাউন্ড বক্স বা স্পিকার। হ্যাঁ, কেননা স্পিকারগুলো মাইক্রোফোনের ধারণকৃত কথাগুলো স্পস্টভাবে আউটপুট দিতে পারছে না। তাই মসজিদের সাউন্ড বক্স নির্বাচনে কোন আপোষ করতে নেই যদি আপনি খুবই স্পষ্ট সাউন্ডের আশা করেন। আজ আমরা আপনাদের জন্য সেরা ৫-টি স্পিকার/সাউন্ড বক্স নিয়ে এসেছি যা প্রত্যেকটি আন্তর্জাতিক ব্র্যান্ডের। এগুলো দামেও খুব সাশ্রয়ী কিন্তু মানে কোন রকম কম নয়। তো চলুন দেখে আসি সেই সেরা ৫টি মসজিদ সাউন্ড বক্সের দাম ও বৈশিষ্ট সমূহ।

1.TOA TZ-206B Column Speaker System

toa-tz-206b-column-speaker-system-bd

দাম দেখুন

এটি একটি জাপানি ব্র্যান্ডের 20 watt-এর ওয়াল বা কলাম স্পিকার যা অসাধারণ সাউন্ড কোয়ালিটির নিশ্চয়তা দেয়। মোটামুটি একটি মাঝারি আকারেরে মসজিদের জন্য এটি যথেষ্ট। তাছাড়া এই স্পিকারগুলো মসজিদ ছাড়াও অডিটরিয়াম, জিমনেসিয়াম ইত্যাদি জায়গায়ও ব্যবহার করা হয়। এটি দুটো ইন্টারনাল স্পিকার এর সমন্বয়ে তৈরি যা উচ্চ কিন্তু ক্লিয়ার সাউন্ড আউটপুট দিতে সক্ষম। এর আকার হচ্ছে 135 (W) × 250 (H) × 128 (D) mm এবং 1.9 kg।এটির আকার মাঝারি হওয়ায় সহজেই দেয়ালে প্রতিস্থাপন করা যায়। এর পুরো বডি সারফেইস স্টিল দিয়ে তৈরি তাই মাটিতে পড়ে গেলেও ভেঙ্গে যাওয়ার কোন সম্ভাবনা নেই। এই স্পিকার-টি আপনি কালো এবং সাদা দুটি রঙে পেয়ে যাবেন। আরো জানতে এই লিঙ্কটি ভিজিট করতে পারেন। এই অসাধারণ স্পিকারটি পেয়ে যাবেন মাত্র ৬০০০/- তে।

2. AHUJA ASC-20T Column Speaker

AHUJA-ASC-20T-Column-Speaker

 

দাম দেখুন

Ahuja একটি ইন্ডিয়ান ব্র্যান্ড যা হাই-কোয়লিটির স্পিকার তৈরিতে বেশ পারদর্শী। আহুজার এই মডেলটি বহুল প্রচলিত একটি মডেল যা আপনাকে নতুন একটি অভিজ্ঞতা প্রদান করতে পারে। এটি মসজিদের ভেতর এবং বাহিরেরে স্পেস যেমন বারান্দাতেও ব্যবহার করতে পারবেন। এর আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট হচ্ছে এটি ওয়েদার রেসিস্ট্যান্ট যা আপনি খোলা জায়গাও ব্যবহার করতে পারবেন এবং কোন রকম ক্ষতসাধন ছাড়াই।

১৫ ওয়াটের স্পিকারটির ওজন ৩.৫ কেজি এবং আকার W150× H465× D130 mm। এর বডিতে ডাস্ট-প্রুফ কোটিং থাকাতে কোন ময়লা জমেনা এই বডিতে এবং রঙ পরিবর্তন হওয়ারও চিন্তা নেই। এটি একটি লম্বা আকৃতির স্পিকার যা মসজিদের দেয়ালের আলদা সৌন্দর্য বৃদ্ধি করে। এর রঙ ধূসর রঙ এর এবং সামনের অ্যালুমিনিয়াম নেট কালো রঙের। পুরো বডিটা অ্যালুমিনিয়াম এর হওয়াতে ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা একেবারেই নেই। তাই এই স্পিকার মডেলটি মসজিদের জন্য হতে পারে অসাধারণ। এটির দাম মাত্র ৫,১০০ টাকা।

আরো দেখুনঃ সেরা বক্স স্পিকার ও তার দাম

3. BOSCH LB2 UC15 Cabinet Speaker

box-speaker-price-in-bangladesh

দাম দেখুন

প্রায় ২৩ ওয়াটের এই স্পিকারটির প্রস্তুতকারক হচ্ছে একটি জার্মান কম্পানি। BOSCH পৃথিবীর সর্বাধিক পরিচিত একটি ব্র্যান্ড যাদের প্রডাক্টগুলো মানে খুবই ভালো। যদিও এর দাম একটু বেশি। তবুও ভালো মানের একটি স্পিকার পেতে হলে এই সামান্য বাড়টি দাম আপনাকে গুনতে হতে পারে। যাইহোক, ১.৯ কেজির স্পিকারটি প্রিমিয়াম কোয়ালিটির সাউন্ড প্রডাকশন দিতে সক্ষম। এটি মসজিদ সহ যে কোন জায়গায় ব্যাকগ্রাউন্ড মিউজিকের জন্য ব্যবহার করা যেতে পারে। এটি মোটামোটি মসজিদের বড় স্পেস কভার করতে পারে। কমপ্যাক্ট ডিজাইনের হওয়ায় সহজেি এটিকে বহন ও দেয়ালে প্রতিস্থাপন করা যায়। এটি সাদা ও কালো দুটি রঙের পাওয়া যায়। আপনাকে এটি কিনতে হলে ৮,৫০০ টাকা বাজেট করতে হবে।

4. ITC T-776S Outdoor Wall PA Speaker

t-774s-outdoor-wall-pa-speaker

দাম দেখুন

এবার হাজির হয়েছি আরেকটি অসধারণ মসজিদ স্পিকার নিয়ে যা ক্লিয়ার সাউন্ড প্রোডাকশনে বদ্ধ পরিকর। ৪.৬ কেজি স্পিকারটি ৬০ ওয়াট ক্যাপাসিটি নিয়ে বাজারে নিয়ে এসেছে যা একই ওয়াটের অন্যান্য স্পিকার থেকে দাম কম। এর একটি বৈশিষ্ট না বললেই নয় তা হল এর ওয়াটার-প্রুফিং মেকনিজম। হ্যাঁ, আপনি যদি এটিকে মসজিদের বাইরেরে অংশে স্থাপন করেন যেখানে বৃষ্টির পানি আসার সম্ভাবনা  রয়েছে, সেখানেও এটি ব্যবহার করা যাবে অনায়াসে। তাছাড়া ওয়াটার প্রুফ হওয়ায় এটি আউটডোরে দির্ঘস্থায়ী ব্যবহারে নিশ্চয়তা প্রদান করে। এই স্পিকারটিও আপনি পেয়ে যাবেন দুটি রঙে সাদা এবং কালো আর আপনাকে এর জন্য ৬,৫০০/- খরচ করতে হবে।

আরো দেখুনঃ সেরা সিলিং স্পিকার ও তার দাম

5. DSPPA DSP255II Outdoor Waterproof Column Speaker

DSPPA-DSP255II-Outdoor-Waterproof-Column-Speaker

দাম দেখুন

এক অসাধারণ লুকিং এর স্পিকার দিয়ে আমাদের ৫-টি স্পিকারের সর্বশেষ স্পিকারটির সম্পর্কে বলে শেষ করতে চাচ্ছি। এটি মূলত ইনডোর এবং আউটডোর উভয়ই স্থানে ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে। এর সুন্দির বাইরেরে লুকিং দেখে যে কেউ পছন্দ করবে। ওয়াটার প্রুফ ফিচার থাকায় নেই কোন পানি ভিতরে পানি ঢোকার ভয়। তাই আপনি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন মসজিদের আউটডোরে। এর সামনের দিকের নেট অ্যালুমিনিয়ামের হওয়ায় নেই কোন মরিচা পরার ভয়। তাছাড়া পুরো বডিটা হাই-কোয়ালিটি মেটাল দ্বারা তৈরি হওয়ায় ভেঙ্গে যাওয়ায়া কোন সম্ভাবনা নেই একদমই সাথে সাথে মরিচাও পড়বে না।

যে সকল মসজিদ আধুনিকতায় পরিপূর্ণ সেই সকল মসজিদে এই স্পিকারটি আলাদা সৌন্দর্য বৃদ্ধি করে। তাছাড়া মসজিদ ছাড়াও এটি বিভিন্ন কমার্শিয়াল জায়গায় ব্যবহার উপযোগী। এটির মূল্য মাত্র ৬০০০ টাকা

এই ছিল আমাদের বাছাইকৃত ৫টি সেরা মসজিদ সাউন্ড বক্স বা স্পিকার। আপনি এগুলো আমাদের থেকে সংগ্রহ করতে পারেন উল্লেখিত দামে। আপনি চাইলে আমাদের অফিসে এসেও ক্রয় করতে পারেন অথবা কুরিয়ার-এর মাধ্যমেও নিতে পারেন। আমরা সকল ধরণের সাউন্ড সিস্টেম বিক্রি করা সহ ইন্সটলেশন সুবিধাও দিয়ে থাকি। বাহির থেকে সরাসরি সাপ্লায়্যার/প্রস্তুতকারী থেকে আমাদের প্রোডাক্টগুলো আমদানি করে থাকি। আমাদের সম্পর্কে আরো জানতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট অথবা ফোন করুন- 02-55020006, 01979300940, 01719300940 এই নম্বরে।

আরো দেখুনঃ বিভিন্ন ইন্টারন্যাশনাল ব্র্যান্ডের এমপ্লিফায়ারের দাম


Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 213

Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 214

Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 215