কম বাজেটের মধ্যে সেরা ৫টি প্রজেক্টর

সিনেমা, স্পোর্টস বা যে কোন কিছু বড় পর্দায় দেখার মজাই আলাদা যা ছোট টিভির পর্দায় পাওয়া যায় না। আমাদের অনেকেরই ধারণা একটি প্রজেক্টর দিয়ে যেহুতু বড় স্ক্রিনে ছবি দেখা যায় তাই এর দামটাও বেশ বড় মানে বেশি। কিন্তু এই ধারণার অবসান হবে আমাদের আজকের এই লেখাতে। আপনি যদি জেনে থাকেন প্রজেক্টর কি এবং কিভাবে কাজ করে, তবে নিশ্চয়ই এই লেখাটি খুঁজে পেয়েছেন যখন কিনা আপনার একটি প্রজেক্টর দরকার। আমরা আজ এমনই ৫ টি সেরা প্রজেক্টর নির্বাচন করেছি যা আপনাকে আপনার ছোট্ট বাজেটের মধ্যে তা পেতে বা কিনতে সহায়তা করবে। উল্লেখ্য, যে সকল প্রজেক্টর মডেলগুলো আমরা বাছাই করেছি তা যেমন দামেও সাশ্রয়ী তেমনি পারফরমেন্সেও আপোষহীন।

YG300 Ultra Portable Mini Projector Device

YG300-Ultra-Portable-Mini-Projector-Device (1)

দাম দেখুন

এই মডেলটি ভিন্ন দুটি রঙের সমন্বয়ে বাজারে এসেছে যার রয়েছে বেশ কিছু উল্লেখযোগ্য ফিচার। এটিতে রয়েছে রিচার্জেবল ব্যটারি যা দেড় ঘন্টার মতো ব্যাকাপ দিতে সক্ষম। তাছাড়া এটি 5A/2A পাওয়ার সাপ্লাই দিয়ে চলে যার কারণে নির্দিস্ট পাওয়ার সাপ্লাই খুঁজতে সময় ব্যয় করার প্রয়োজন নেই। 3LCD টেকনলোজিতের তৈরি প্রজেক্টর ডিভাইসটি আপনাকে ক্লিয়ার ভিডিও দিবে। এর ব্রাইটনেস ৫০০ লুমেনস হওয়াতে ছবির প্রতিটি অংশ স্পস্টভাবে দেখা যায়।

এর রেজুলেশন WBGA 640*340 মানে হচ্ছে আপনবি মোটামোটি বড়সড় এক স্ক্রিনে এটি দিয়ে ভিডিও দেখতে পারবেন কোন রকম অস্পষ্ট ভিডিও ছাড়া। ০.৫ ওজনের এই প্রজেক্টরটি খুবই হালকা তাই আপনি চাইলে সহজেই এটি যে কোন নিয়ে যেতে পারবেন। অনেক মানুষ একসাথে খেলা, সিনেমা, বা যে কোন ভিডিও ও ছবি দেখতে এই ডিভাইসটি পছন্দ করতে পারেন তা আপনে ঘরে বা বাইরে যেখানেই এটি ব্যবহার করুন না কেন।

Ultra Portable Mini LED Projector

Ultra-Portable-Mini-LED-Projector

দাম দেখুন

আমাদের দ্বিতীয় বাছাইকৃত আরেকটি সেরা প্রজেক্টর মডেলটি আপনাকে মনের মতো ভিডিও কোয়ালিটি দিবে। এর আছে ৩২০*৩২০ রেজুলেশন যা ভালো মানের পিকচার তৈরিতে পারদর্শী। যথেষ্ট ছোট সাইজের হওয়াতে আপনি সহজেই আপনার ব্যাগের এক কোনে এটিকে বহন করতে পারবেন। তাছাড়া যে কোন ছবি বা ভিডিও ৪৫ ইঞ্চি পর্যন্ত স্পষ্ট রেজুলেশনে দেখা যাবে, মানে দাঁড়ায় কোন রকম ফাটা ছাড়া ব অস্পষ্ট ছাড়াই দেখতে পারবেন।

এর রয়েছে একাধিক অপশন যা আপনাকে এটি ব্যবহারে আরো সুবিধা প্রদান করতে পারবে। এটিকে আপনি হোম থিয়েটার বললেও ভুল হবে না। কারণ এটি ঘরের মধ্যে এক সিনেমা হলের আমেজ এনে দিতে সক্ষম। প্রয়োজনে আপনি ৩২ জিবি মেমোরি কার্ড ইউস করতে পারবেন এটিতে। এই ডিভাইসটি কয়েকটি ভাষা সাপোর্ট করে যেমন English, Spanish, Greek, French, German, Russian, Italian, Korean, Chinese, Portuguese, Danish, Korean, Polish।

এই LED মিনি প্রজেক্টরটি ব্যক্তিগত এবং ব্যবসায়িক কাজে উভয় ব্যবহারের জন্যই আদর্শ । সাদা রঙের এই প্রজেক্টরটির যেমন রয়েছে সুন্দর একটি ডিজাইন তেমনি রয়েছে অসাধারণ ফিচার এবং ফাংশন।

G6 (GM50) Mini LED Projector Device

দাম দেখুন

G6 (GM50) – মডেলের প্রজেক্টরটি DLP টেকনলোজি নিয়ে বাজারে এসেছে। এর আছে ২০০ লুমেন্স ক্যপাসিটি আর WVGA (854 x 480) এর রেজুলেশন ক্যপাসিটি যা বড় পর্দায় ছবি দেখার এক অন্যরকম অভিজ্ঞতা দিবে। ০.৮ কেজি ওজন সহজেই যেখানে সেখানে নিয়ে যেতে সুবিধাজনক। এটি হতে পারে আপনার ভ্রমনের সঙ্গি। আআপনি এটি সমতল ঘরেরে দেয়াল বা আলাদা প্রজেক্টর স্ক্রিন কিনে তার উপর ফোকাস করে সিনেমা, খেলা, ইত্যাদি উপভোগ করতে পারেন। এই ডিভাইসটি ইংরেজি, চাইনিজ, রাশিয়ান সহ মোট ২৩ ভাষা সাপোর্ট করে। রিমোর্ট কন্ট্রোল থাকাতে সহজেই এটিকে অপারেট করা যায়। আপনি চাইলে ৩২ জিবি এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। তাছাড়া দুটি বিল্ট ইন স্পিকার থাকছে যা স্পষ্ট সাউন্ড দিতে সক্ষম। তাই আর দেরী না করে এই চমৎকার ডিভাইসটিকে করে ফেলুন আপনার বিনোদনের এক অন্যতম অংশ।

Cheerlux C6 Mini LED TV Projector

cheerlux-c6-mini-led-tv-projector

দাম দেখুন

তিন মাসের ওয়ারেন্টি সহ এই Cheerlux ব্র্যান্ডের মিনি প্রজেক্টরটি পাবেন কম বাজেটের মধ্যে। DLP টেকনলোজিতে তৈরি প্রজেক্টরটি জানে আপনি কি চান। তাই এটি স্পষ্ট ছবি দিতে বদ্ধপরিকর। এর রয়েছে ১২০০ লুমেনস ব্র্যাইটনেস ক্যপাসিটি। তার মানে সামান্য আলোর মাঝে আপনি এর মাধ্যমে ক্লিয়ার ছবি দেখতে পাবেন। কোন রকম ফেড হবে না। WVGA (800 x 480) মোড থাকায় মোটামূটি বড়সড় পর্দায় ছবি দেখার এক আনন্দ পেয়ে যাবেন। এটির ওজন উপরের তিনিটি প্রজেক্টর থেকে সামান্য বেশি প্রায় ১ কেজির মতো। আপনি এই ডিভাইসটি বাসা, অফিস বা যেকোন আউটডোর ট্যুরে নিয়ে যেতে পারেন সকলে একসাথে ভিডিও দেখার জন্য। বলে রাখা ভালো, এই মডেলটি বাংলাদেশে বহুল ব্যবহৃত সল্প বাজেটের একটি প্রজেক্টর।

Cheerlux C7 Mini LED TV Projector Device

Cheerlux-C7-Mini-LE-TV-Projector-Device

দাম দেখুন

এক অসাধারণ প্রজেক্টর দিয়ে আমাদের কম বাজটের প্রজেক্টরের আলোচনা শেষ করতে চাচ্ছি। এই মডেলে রয়েছে কয়েকটি ইন্টারফেইস এবং কয়েক ধরণের ডিভাইস দিয়ে চালানোর ক্ষমতা। হ্যাঁ, আপনি চাইলে এটি কয়েক ধরণের ডিভাইসের সাথে সংযুক্ত করে দেয়ালে বা স্ক্রিনে আউটপুট দিয়ে ছবি দেখতে পারবেন।  ১৫০০ লুমেনসের মতো ক্যাপাসিটি আলোর মধ্যেও ক্লিয়ার ছবি পেতে সহায়তা করে। এর মধ্যকার LCD ল্যাম্প ২০ হাজার ল্যাম্প প্রদান করে যা পনার চোখকে ক্ষতকর ইফেক্ট থেকে রক্ষা করে। হোম থিয়েটারের ক্ষেত্রে এক থেকে ৩ মিটার দূরত্ব থেকে এটি ইন্সটল করে ভিডিও দেখা যায়। সাথে রয়েছে স্পিকার যা খুবই ভালো মানের সাউন্ড ইফেক্ট দিতে সক্ষম। আর এর রিমোর্ট কন্ট্রোলটি এটিকে সুবিধামতো চালানোর জন্য যথেষ্ট।

আপনি এই ৫ টি সেরা মডেলের মধ্যে আপনার পছন্দের মডেলটি পছন্দ করতে পারেন। এই মডেলগুলো বাজেট ফ্রেন্ডলি যা আপনি সল্প বাজেটের মধ্যে পাওয়ার পাশাপাশি দূর্দান্ত পারফরমেন্সে তো পাবেনই। আমাদের কাছে রয়েছে সম্পূর্ণ প্রজেক্টর সেটআপ। আমাদের সাথে যোগাযোগ করতে ফোন করুন এই নম্বরে 02-55020006, 01979-300940, 01719-300-940


Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 213

Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 214

Notice: Trying to access array offset on value of type bool in /home/olefinst/public_html/olefinsbd.com/wp-content/themes/mediacenter|/inc/functions/extras.php on line 215