Blackmagic Design ATEM Mini-এর সুবিধা

Live Stream – এর জগতে Blackmagic Design ATEM Mini Live Stream Switcher এনে দিয়েছে এক অনন্য পরিবর্তন যা দিয়ে আপনি লাইভ স্ট্রিমিংকে আরো পেশাদারভাবে সঞ্চালন করতে পারবেন। ব্ল্যাকম্যজিক ডিজাইন এবার ফিচার অনুযায়ী ৩ ধরণের লাইভ স্ট্রিমিং সুইচ বাজারে নিয়ে এসেছে যেমন-

প্রত্যেকটি তার কার্যকারিতা অনুযায়ী কিছুটা আলাদা। তবে বলা বাহুল্য, বর্তমান সময়ে লাইভ স্ট্রিমিং (Live Streaming) – এর ক্ষেত্রে Blackmagic Design Live Stream Switch খুবই কার্যকরী এবং জনপ্রিয়। এমনকি এই ব্র্যন্ডের সকল প্রোডাক্ট নতুন এক লাইভ স্ট্রিমিং এর অভিজ্ঞতা পেতে সহায়তা করবে। এই লেখাতে আমরা আলোচনা করব এটার উপকারিতা।

আসলে Black magic Design ATEM Mini এর বেশ কিছু সুবিধা রয়েছে যা একটি ছোট লেখাতে উপস্থাপন করা সম্ভব নয়। তবুও আমরা এখানে সংক্ষেপে বেশ কিছু সুবিধা উল্লেখ করেছি।

সহজেই শেখা এবং ব্যাবহার করা যায়

আপনাকে এটি ব্যবহার করতে কোন ঝামেলা পোহাতে হবে না কারণ এর ব্যবহার এতটাই সহজ যে আপনি এর ব্যবহারবিধি একটু খেয়াল করলেই বুঝতে পারবেন। এমনকি আপনার যদি কোন পূর্ব অভিজ্ঞতা নাও থাকে কোন ব্যপার না।

Blackmagic-Design-ATEM-Mini-HDMI

এই ডিভাইসটির ৪ টি ইনপুট বাটন আছে যা প্রেস করার সাথে সাথে কাজ করে। ফলে আপনি যেই এঙ্গেল থেকেই ভিডিও নিতে চান না কেন তা প্রবেন সহজেই শুধুমাত্র নির্ধারিত ক্যামেরার নির্ধারিত বাটন প্রেস করে।

সরাসরিউ ইন্টারভিউ/অনুষ্ঠান স্ট্রিমিং

এই ডিভাইসটি ইন্টারভিউ বা যে কোন অনুষ্ঠান সরাসরি প্রচার বা স্ট্রিমিং করতে খুবয় পারদর্শি। আপনি জানেন একটি অনুষ্ঠানে বিভিন্ন এঙ্গেল থেকে ক্যামেরায় রেকর্ড/স্ট্রিম করা দরকার পরে।

Blackmagic-Design-ATEM-Mini

এই স্ট্রিমিং সুইচটি ব্যবহারের ফলে সহজেই বিভিন্ন এঙ্গেল থেকে ক্যামেরায় রেকর্ড করা যায় সহজেই। এই ডিভাইসটি আকারে ছোট হওয়ায় বড় কোন জায়গা দরকার হয়না। একটি ছোট ষ্টুডিওতেই এটি সেটআপ করা ও ব্যবহার করা যায়।

স্কাইপির মাধ্যমে প্রেসেন্টেশন করা যায়

স্কাইপ সফটওয়্যার এটিএম মিনি (ATEM Mini) কে একটি ক্যামেরা হিসেবে দেখে যা আপনাকে প্রেসেন্টশনে সহাইয়তা করে। শুধুমাত্র স্কাইপ সফটওয়্যার থেকে সেটিং নির্ধারণ করে নিতে হবে। একটি ক্যামেরা কাছে থেকে, অন্যটি দূর থেকে শুট এবং কম্পিউটার পাওয়ার সাপ্লাই হিসেবে কাজ করবে।

প্রশিক্ষণ এবং ক্লাস নেয়া

অনলাইনে ক্লাস নেয়ার জন্য এই ডিভাইস টি খুবই কার্যকরি। আপনি এটি যেকোন জায়গায় নিয়ে যেতে পারবেন ক্লাস অথবা প্রশিক্ষণের  জন্য। ক্যামেরা কম্পিউটারের সাথে কানেক্ট করুন এবং ATEM Software Panel-টি কানেক্ট করুন টাইটেল ও ইফেক্ট দেয়ার জন্য।

ভিডিও ইফেক্ট যোগ করা

Blackmagic-ATEM-Mini-live-streaming

আপনি চাইলে বেশ কিছু ভিডিও ইফেক্ট আপনার ধারণকৃত ভিডিওতে যোগ করতে পারেন যা ভিডিওকে আরো প্রফেশনাল করে তোলে । ইফেক্টগুলো হলো- fade, dip, wide, DVA push, DVA squeeze, graphic wipe ইত্যদি।

বাংলাদেশে কোথায় Black Magic Design Live Stream Switcher পাবো?

আমরা আপনাকে দিতে পারি Black Magic Design-এর যে কোন পন্য অনেকটা কম মূল্যে। আমরা সরাসরি প্রতিটা পন্য প্রধান সরবরাহকারি/ উৎপাদকের কাছ থেকে আমদানি করে থাকি। তাই আমরা আপনাকে সঠিক পণ্যটি সঠিক দামে দেয়ার নিশ্চয়তা দিতে পারি। আমাদের সাথে যোগাযোগ করতে ফোন করুন 01719300940 এই নম্বরে