মেগাফোনের দরদাম বাংলাদেশে

মেগাফোনের দরদামঃ আমরা জানব মেগাফোন ক্রয়ের পূর্বে কি কি বিষয় খেয়াল রাখবেন। এছাড়াও জানব মেগাফোনের দরদাম Megaphone Price in Bangladesh নিয়ে আমরা আলোচনা করব। টোয়া মুলত জাপানিজ ব্রান্ড কিন্ত মেগাফোন তৈরী হয় ইন্দোনোশীয়াতে, ইউনিপেক্স ব্রান্ড এর সব পন্য তৈরী হয় জাপানে তাই অন্যদের চেয়ে এদের মেগাফোনের দাম একটু বেশী। এছাড়াও শো ব্রান্ডের মেগাফোন চায়নাতে তৈরী হয়। তবে প্রত্যেক ব্রান্ডের মেগাফোনের ওয়ারেন্টি ১ বছর। মেগাফোনের দরদাম জানার আগে আমরা কিছু বিশদ বিষয় জেনে নিতে পারি। মেগাফোনের সর্বশেষ দরদাম জানতে হলে দেখুন। আমাদের দেশে অনেকেই মেগাফোন কে হ্যন্ড মাইক বা Hand Mik বলে থাকে তবে যাই হোক দুটোই সঠিক শব্দ।

মেগাফোন কেন কিনবেন -Why you buy megaphone?

ঘরের বাইরে কোন প্রোগ্রাম যেমন স্কুলের এসেম্বলি, পিকনিক, ক্রীড়া অনুষ্ঠান, সভা-সমাবেশ, জরুরি মুহুর্তে বা দুর্যোগের সময় জনতার উদ্দেশ্যে বিশেষ বার্তা পৌছে দিতে ইত্যাদি ক্ষেত্রে পিএ সিস্টেম ইন্সটল করার সুযোগ থাকে না। সেক্ষেত্রে একটি মেগাফোন হতে পারে আপনার কথা সমাবেশের সকল শ্রোতার কানে পৌছে দেয়ার ভালো মাধ্যম। আপনি কীভাবে নিশ্চিত হতে পারেন যে আপনার মেগাফোনটি আপনার ইভেন্টের সাথে মানানসই।  আমাদের দেশে সব চেয়ে জনপ্রিয় ব্রান্ড গুলোর মধ্যে অন্যতম হল TOA, Unipex, Show ব্রান্ডের মেগাফোন।

আপনি চাইলে মেগাফোনের দরদাম Megaphone Price জানতে সরাসরি ফোন করুন 0197-9300-940, 01719-300-940, 029113552।

১। আকার- Sizeঃ

বাজারে প্রচলিত মেগফোনগুলি সাধারনত  ১৫ ওয়াট থেকে ৫০ ওয়াট পর্যন্ত হয়। আপনার অনুষ্ঠানে আগত শ্রোতারা যে পরিমান জায়গা দখল করবে তার আকার এবং কি পরিমান লোক উপস্থিত থাকতে পারে সেটা আপনার জানা থাকা উচিত। যত বেশি লোক,আপনার তত বেশি ওয়াটের প্রয়োজন হবে;যদি আপনার সমাবেশটি একটি বৃহত অঞ্চল জুড়ে থাকে তবে আপনার বেশী ওয়াটের প্রয়োজন হবে।

২। অ্যালার্ম-Alarm:

আপনার যখন শ্রোতাদের দৃষ্টি আকর্ষণ করা দরকার তখন একটি অ্যালার্ম আপনার কণ্ঠের চেয়ে বেশি কার্যকরী।

৩। বহনযোগ্যতা-Portability: 

মেগাফোনটি বহন করতে যেন আরামদায়ক হয় তা নিশ্চিত করার জন্য মেগাফোনের ওজন দেখে নিন এবং কাঁধ ও কব্জির স্ট্র্যাপগুলিও বিবেচনা করুন।

৪। রেকর্ডিং-Recording: 

কিছু মেগাফোন প্লেব্যাকের জন্য একটি ছোট বার্তা রেকর্ড করে এবং লুপ করে। আপনি যদি প্রায়শই কোনও ঘোষণার পুনরাবৃত্তি করতে চান তবে এই ফিচারটি আছে কিনা দেখে নিন। 

৫। ওয়্যারলেস  মাইক্রোফোন-Wireless Microphone: 

মেগাফোনের মাইক্রোফোনগুলি ওয়্যারলেস হলে  আপনার মুখ থেকে হর্ন সরিয়ে নিতে পারবেন। হর্নটি টেবিলে বা কারো কাছে রেখে আপনি অনায়াসে লম্বা সময় কথা বলতে পাড়বেন।

৬। ব্যাটারি ব্যাকআপ-Battery Backup:

মেগাফনের ব্যাটারি যদি আপনার প্রোগ্রাম যতক্ষণ চলবে ততক্ষণ ব্যাকআপ না দেয় তাহলে আপনি বিপদে পড়তে পারেন। তাই কেনার আগে জেনে নিন মেগাফোনে রিচার্জেবল ব্যাটারি সাপোর্ট করে কিনা এবং ব্যাটারি কত সময় ব্যাকআপ দেয়।

Megaphone Price In Bangladesh

অলিফিন্স ট্রেড কর্পোরেশন বিশ্বখ্যাত জাপানী TOAUnipex ও Show ব্র্যান্ডের কয়েক রকমের মেগাফোন বিক্রয় করে থাকে। যেমন কয়েকটি মডেল হলঃ

টোয়া Megaphone ER 2230 দাম জানতে হলে দেখুন
TOA ER 520 Megaphone Price.
টোয়া মেগাফোন ER 520 মডেলের প্রাইজ জানতে হলে দেখুন

এছাড়াও আরও অনেক ব্র্যান্ডের মেগাফোন আমাদের কাছে পাওয়া যায়। আপনার জন্য কোন মেগাফোনটি সঠিক তা সিদ্ধান্ত নিতে সহায়তা প্রয়োজন হলে অথবা মেগাফোনের দাম জানতে সরাসরি ফোন করুন 0197-9300-940, 01719-300-940, 029113552