Wireless Conference System Price in Bangladesh

আজ আমরা আলোচনা করব বাংলাদেশের বাজারে পাওয়া যায় এমন কিছু Wireless Conference System দাম ও মান নিয়ে। তো শুরুতেই জেনে নি Conference System কি কি অংশ থাকে। ওয়ারলেস কনফারেন্স সিস্টেম মুলত তারবিহীন এমন এক সিস্টম যা অনেক গুলো Delegate Unit ও Chairman Unit সাথে কানেক্টেড থাকে যে কোন Access Point এর মাধ্যমে। তা হলে আমরা বুঝতে পারলাম Delegate Unit, Chairman Unit, Control Unit ও Access Point এর সমন্বয়ে তৈরী হয় একটা কনফারেন্স সিস্টেম। একেকজনের প্রয়োজন অনুসারে এই গুলো কম বেশী হতে পারে। তবে Delegate Unit দিয়ে উপস্থিতি লোকজন কথা বলে তাই এটির সংখ্যা বেশী হয়।

এবার আমরা জেনে নিই Wireless Conference System এর দরদাম সম্পর্কে। বর্তমানে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় হল BOSCH Conference SystemAIRCOM Conference System

শুরুতেই আমরা জানব BOSCH ব্রান্ড Conference System নিয়ে।

BOSCH Conference System মুলত জার্মান ভিত্তিক প্রতিষ্ঠান হলেও এর বেশীরভাগ পন্য চায়না তে উৎপাদন হয়।

BOSCH wireless microphone price
BOSCH Wireless Conference System

অনেক পুরাতন ব্রান্ড হিসেবে সবাই কাছে সমান ভাবে জনপ্রিয় এটি তাই এর দাম তুলনামুলক ভাবে অনেক বেশী। BOSCH DCNM-WAP এই মডেলের এক্সেস পয়েন্টের নাম ৪,৩০,০০০ টাকা থেকে ৫,০০,০০০ টাকা হয়ে থাকে। এটি মুলত পর্তুগালে তৈরী হয়। এর পরে আসে BOSCH  DCNM-WD এটি এমন এক সিস্টেম যে কোন ডেলিগেট ইউনিট অথবা চেয়ারম্যান ইউনিট রুপান্তর অথবা চেয়ারম্যান ইউনিট কে ডেলিগেট ইউনিট করা সহজ এটির বাজার মূল্য আনুমানিক ২,০০,০০০ টাকা থেকে ২,৫০,০০০ টাকা এর মধ্যে আমরা প্রতি সেটের জন্য একটি DCNM-HDMIC   সরবারহ করে থাকি। এছাড়াও ব্যটারী মডেল DCNM-WLIION  ও চার্জারের মডেলের DCNM-WCH05  দাম যথাক্রমে ৫৫,০০০ টাকা ও ২,৫০,০০০ টাকা তবে বিভিন্ন কারনে এসব পন্যের দামের তারতম্য হতে পারে। আশা করি এই প্রাইজের উপর ভিত্তি করে পরিপূর্ন Wireless Conference System এর দাম বের করা সম্ভব হবে।

আমাদের আলোচনার এই পর্যায়ে আমরা জানব বাংলাদেশের আরেকটি জনপ্রিয় কনফারেন্স সিস্টেম ব্রান্ড AIRCOM নিয়ে।

Aircom Wireless Microphone
Wireless Conference System

AIRCOM  Wireless Conference System ঠিক একই ভাবে কাজ করে বোস ওয়ারলেস কনফারেন্স সিস্টেম এর মত। এর মডেল গুলো হল AW AP 4U Wireless Access Point এর দাম আনুমানিক ২,০০,০০০ টাকা থেকে ২,৫০,০০০ টাকা। AW CUT 201 Wireless Digital Chairman Unit এর দাম আনুমানিক ৪৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা। AW CUT 202 Wireless Digital Delegate Unit এর দাম আনুমানিক ৪৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা, AW CCU200 Conference Control Processor এর দাম আনুমানিক ১,০০,০০০ টাকা থেকে ১,৫০,০০০ টাকা।

তবে আমরা মনে করি বাংলাদেশের প্রেক্ষাপটে এয়ারকম কনফারেন্স সিস্টেম উপযুক্ত কারন এটিই ৩ বছরের বিক্রয় পরবর্তি সার্ভিস দিয়ে থাকে যাকে আমরা বলি ৩ বছরের ওয়ারেন্টি।

এই কনফারেন্স সিস্টেম মূলত আমদানী নির্ভর পন্য তাই বৈদাশিক মুদ্রার তারতম্যের কারনে দাম কম বেশী হতে পারে। তাই আমাদের পরামর্শ হল পন্য ক্রয়ের পুর্বে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করে নিন।

Know More about wired conference system